BEST ঘরেই তৈরি করুন আটা দিয়ে বাটার নান রেসিপি ! স্বাদ হবে দারুন

আমরা কমবেশি অনেকেই ‘বাটার নান’ খাই সেটা বিয়ে বাড়ি হোক বা রেস্তোরাঁতে । তবে এই খাবার  আইটেমটি ঘরে বানানো কঠিন মনে করে বাড়িতে তৈরী করা  হয় না। তাই আমরা  দোকান বা রেস্টুরেন্টে গিয়ে কিনে খায় । তবে বর্তমান যা পরিস্থিতি তাতে  বাইরের খাবার খাওয়া একেবারেই উচিত নয়। এমনকি  সব সময় বাইরে খাওয়া ঠিক নয়। তাই বলে কি মানুষ খাবে না? একেবারেই তা নয়। 

আজকে আপনাদের জানাবো কিভাবে ঘরেই নরম ও তুলতুলে ‘বাটার নান’ তৈরি করবেন তার রেসিপি। মূলত ময়দা দিয়েই তৈরি হয় লুচি, নান। তবে এটি  আটা দিয়ে বানানো যাবে। তাই চলুন দেখা যাক বাড়িতে কিভাবে এই মজাদার বাটার নান রেসিপি টি  বানানো যায়। আমাদের ওয়েবসাইট বিস্তারিত জানুন। 

বাটার নান রেসিপি তৈরির উপকরণ :

  •  আটা ৩ কাপ
  • লবণ ১/২  চা চামচ
  •  চিনি  ১ চা চামচ
  • ইস্ট  ২ চা চামচ
  • হালকা গরম দুধ
  • বাটার
  • ধনেপাতা

 

Best ডিম ও ময়দার পরোটা একটি দুর্দান্ত স্বাদযুক্ত সকালের নাস্তা

বাটার নান রেসিপি তৈরির  পদ্ধতি:

প্রথম:  প্রথমে একটি পাত্রে আটা ৩ কাপ, লবণ ১/২  চা চামচ, চিনি  ১ চা চামচ, ইস্ট  ২ চা চামচ, ইস্ট  ২ চা চামচ মিশিয়ে নিন।

বাটার নান রেসিপি

দ্বিতীয়:  তারপর ধীরে ধীরে সেই মিশ্রণে হালকা গরম দুধ মিশিয়ে একটি ডো তৈরি করুন। তারপর কিছু সাদা তেল দিয়ে ওই  ডোটিকে আবারও ভালোভাবে মেখে নিন।

বাটার নান রেসিপি

তৃতীয়:  এরপর মাখানো ডোটির  ওপর কিছু তেল ছড়িয়ে ২ ঘণ্টা কিছুক্ষণ  রেখে দিন ।

বাটার নান রেসিপি

চতুর্থ :  এর পরে, আপনাকে ফুলে ওঠা ডোর ভিতরের হাওয়া/বাতাস  বের করতে হবে। তারপর লেচি  কেটে সামান্য আটা ছিটিয়ে একটু মোটা করে রটির মত করে  বেলে  নিন। তারপর একটি প্যানে বা তাওয়াতে  রটির মত সেঁকে নিতে হবে। তারপর, তাওয়ায়/প্যানে কিছুটা বাটার দিন এবং সেঁকে নেওয়া নানটিকে আরও কিছুক্ষণ বেক করুন বা সেঁকে নিন ।

বাটার নান রেসিপি

পঞ্চম: পরিশেষে তৈরী হওয়া  বাটার নানটির  উপরে কিছু  কুচি করে কাটা ধনে পাতা ছড়িয়ে দিলেই রেডি  বাটার নান।  এর সঙ্গে  চিলিচিকেন বা মাটন বা অন্য কোনো আইটেমের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

বাটার নান রেসিপি
বাটার নান রেসিপি

 

Best সকালের নাস্তায় তৈরি করুন সুস্বাদু কোরিয়ান এগ রোল রেসিপি, আর বিরক্তিকর ডিমের অমলেট নয়,

 

 

 

Share in Love