BEST মেধাশ্রী স্কিম এর জন্য আবেদন করুন !

আজকের প্রতিবেদনটি সেই সমস্ত প্রার্থীদের জন্য যারা এখনও পর্যন্ত মেধাশ্রী স্কিম এর  জন্য আবেদন করেন নি। এই স্কিমটি ওবিসি ছাত্রদের জন্য চালু করা হয়েছে। এই মেধাশ্রী স্কিম তাদের জন্য যারা অর্থের অভাবে পড়াশোনা করতে পারছেন না। আজকের প্রতিবেদনের মাধ্যমে আমরা জানবো কিভাবে মেধাশ্রী প্রকল্পের জন্য আবেদন করবেন? আর এই প্রকল্পে কত টাকা দেওয়া হচ্ছে? বিস্তারিত সবকিছু আমাদের ওয়েবসাইটে। 

মেধাশ্রী স্কিম: 

  • পশ্চিমবঙ্গ সরকার শিক্ষার প্রসারের জন্য অনেক উন্নয়নমূলক পরিকল্পনা বাস্তবায়ন করেছে যা শুধু সারা দেশেই নয় আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছে।
  • পশ্চিমবঙ্গ সরকার এই প্রকল্পের মাধ্যমে দেশের লক্ষ লক্ষ ছাত্রদের এই সুবিধাগুলি প্রদান করবে। এবং তারা এই প্রকল্পের মাধ্যমে তাদের উচ্চ মানের শিক্ষা গ্রহণ  করতে পারে।

মেধাশ্রী স্কিমের  বা প্রকল্পের সুবিধাভোগী:

  • পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আলিপুরদুয়ার প্রশাসনিক বৈঠকে এই বৃত্তির ঘোষণা দেন।
  • এই বৃত্তি দেওয়া হবে ওবিসি সম্প্রদায়ের ছাত্রদের যারা অর্থের অভাবে পড়াশোনা করতে পারছেন না।

মেধাশ্রী প্রকল্পে  কত টাকা দেওয়া হবে ?

এই প্রকল্পের জন্য প্রতিটি মহিলা শিক্ষার্থীকে 800 টাকা দেওয়া হবে। আপনি যদি এই স্কিমের আওতায় আসতে পারেন তবে আপনিও এই টাকা পাবেন। যত তাড়াতাড়ি সম্ভব এই স্কিমের জন্য নিবন্ধন করুন এবং প্রতি মাসে একটি অ্যাকাউন্টে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা গণনা করুন।

এছাড়াও, পশ্চিমবঙ্গে আরও অনেক প্রকল্প চালু করা হয়েছে, আপনি যদি আমাদের ওয়েবসাইট টি  মনোযোগ সহকারে দেখেন তবে আমরা এখানে সমস্ত প্রকল্পের কথা বলেছি এবং আপনি যদি আমাদের ওয়েবসাইটের সাথে যুক্ত থাকেন  তবে আপনি সমস্ত প্রকল্পের সম্পর্কের জানতে পারবেন ।

প্রায় জিজ্ঞাসিত প্রশ্ন

 

মেধাশ্রী প্রকল্পে   ছাত্রছাত্রীদের কত টাকা দেওয়া হয়?

800 টাকা।

মেধাশ্রী প্রকল্পে  কোন ছাত্রছাত্রীদের  টাকা দেওয়া হয়?

ওবিসি। 

BEST ভারতীয় নৌবাহিনী তে চাকরি / যোগ্যতা মাধ্যমিক পাশ

BEST শ্রম কার্ড এর মাধ্যমে টাকা দেওয়া হচ্ছে

 

Share in Love