BEST শ্রম কার্ড এর মাধ্যমে টাকা দেওয়া হচ্ছে

শ্রম কার্ড এর মাধ্যমে টাকা দেওয়া হচ্ছে। আপনি যদি শ্রম কার্ডের জন্য আবেদন করে থাকেন তাহলে খুব শীঘ্রই আপনার অ্যাকাউন্টে টাকা পাবেন। আর যদি আপনি টাকা না পেয়ে থাকেন তাহলে আজকের প্রতিবেদনে আমরা এই শ্রম কার্ড সম্পর্কে জানবো  এবং বিস্তারিত আলোচনা করব কিভাবে আপনি দেখতে পাবেন যে শ্রম কার্ডের টাকা পাওয়া গেছে কি না।

শ্রম কার্ড:

সরকার শ্রম কার্ড থেকে প্রতিটি ব্যক্তিকে 1000 টাকা আর্থিক সহায়তা দিচ্ছে। যারা এই শ্রম কার্ডের জন্য আবেদন করেছেন তারা তাদের অ্যাকাউন্টে 1000 টাকা পাচ্ছেন। একটি অফিসিয়াল তথ্য প্রকাশ করেছে যে 90% কর্মীদের এই কার্ড দিয়ে পরিবেশন করা হচ্ছে। বাদ পড়া বাকি শ্রমিক সদস্যদের কার্ড খুব শীঘ্রই তৈরি করা হবে। 31 ডিসেম্বর, 2021 এর মধ্যে যারা এই কার্ড তৈরি করেছেন বা আবেদন করেছেন তারা তাদের অ্যাকাউন্টে 1,000 টাকা পাবেন।

এই কার্ডের জন্য আবেদন করা শ্রমিকের সংখ্যা প্রায় ১ কোটি ৫০ লাখ। সরকারের দেওয়া তথ্য অনুযায়ী এই সব শ্রমিকরা এই সুবিধা পাচ্ছেন। আপনিও যদি এই সুবিধাটি পেতে চান তাহলে আপনি আপনার কাছাকাছি যেকোনো তথ্য মিত্র কেন্দ্রে গিয়ে এই সুবিধার জন্য যোগাযোগ করতে পারেন।

আপনি যদি জানতে চান যে আপনি ই শ্রম যোজনার অধীনে কিস্তির পরিমাণ পেয়েছেন কি না, তাহলে আপনি সহজেই তা জানতে পারবেন।

UPI এর মাধ্যমে:

আপনি যদি আপনার ফোনে UPI ব্যবহার করেন, আপনি UPI-এর মাধ্যমে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারেন। যদি আপনার ব্যাঙ্কে টাকা এসে থাকে, আপনি অ্যাকাউন্টের ব্যালেন্স বৃদ্ধি দেখতে পাবেন।

ব্যাঙ্ক অ্যাপ বা নেট ব্যাঙ্কিং:

আপনি যদি আপনার ব্যাঙ্কের দেওয়া নেট ব্যাঙ্কিং ব্যবহার করেন, তাহলে আপনি এর মাধ্যমে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্টেটমেন্ট এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যালেন্সও চেক করতে পারেন।

এসএমএস ব্যাংকিং:

যদি আপনার মোবাইল নম্বর আপনার ব্যাঙ্কে নিবন্ধিত থাকে এবং এসএমএস ব্যাঙ্কিং সুবিধা পাওয়া যায়, তাহলে আপনি আপনার ব্যাঙ্ক নিবন্ধিত নম্বরে এসএমএস পাঠিয়ে ব্যালেন্স অনুসন্ধান এবং মিনি স্টেটমেন্টের তথ্যও পেতে পারেন।

PFMS পোর্টাল:

এছাড়াও আপনি PFMS পোর্টালের মাধ্যমে রেমিট্যান্স সম্পর্কে তথ্য পেতে পারেন, PFMS পোর্টালের মাধ্যমে, DBT-এর অধীনে করা প্রতিটি লেনদেনের তথ্য পাওয়া যায়, যা আপনি অনলাইনে চেক করতে পারেন। আপনি পরীক্ষা করতে পারেন, PFMS করার প্রক্রিয়া জানতে পারেন।

আরও জানতে আমাদের ওয়েবসাইটের সাথে যুক্ত থাকুন। আমরা আপনাকে এই সমস্ত খবর সম্পর্কে আপডেট রাখব।  শ্রম কার্ডের  অন্য কোন স্কিম আসে বা আপনি যদি সরকারের  কাছ থেকে অন্য কোন সুবিধা পান। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সেই সমস্ত বিষয়গুলি আপনাকে বিস্তারিত জানাতে থাকবো।

প্রায় জিজ্ঞাসিত প্রশ্ন

শ্রমিকরা লেবার কার্ডে কত টাকা পান?

1000

Best পচিমবঙ্গে মেধাশ্রী স্কলারশিপ চালু হল // এই স্কলারশিপ ওবিসি ছাত্রদের জন্য

 

ই শ্রম অফিসিয়াল সাইট ক্লিক করুন 

 

Share in Love